Govt job circular | All Government Job Circular

পল্লী উন্নয়ন বোর্ডে নিয়োগ: পদ সংখ্যা ৬২৬

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে। বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আওতায় রাজস্ব বাজেটভুক্ত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে বিধি মোতাবেক সরাসরি কোটায় জনবলনিয়োগের জন্য নিম্নবর্ণিত পদসমূহে শর্ত সাপেক্ষে বাংলাদেশের প্রকৃত/স্থায়ী নাগরিকদের নিকট থেকে নিম্নোক্ত শর্তে BRDB Job Circular http://brdb.teletalk.com.bd ওয়েবসাইটে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে (online) আবেদন আহবান করা হচ্ছে। অনলাইন (online) ব্যতীত অন্য কোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না।

BRDB Job Circular 2022

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলা পদে পাশে
প্রতিষ্ঠানের দাতা নামবাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড
ওয়েবসাইটwww.brdb.gov.bd
পদ সংখ্যা২৭ টি 
খালি পদ৬২৬ জন
শিক্ষাগত যোগ্যতাঅষ্টম শ্রেণি/স্নাতক
আবেদন প্রক্রিয়াhttp://brdb.teletalk.com.bd
আবেদন শুরু তারিখ০১ ফেব্রুয়ারি, ২০২২ 
আবেদন শেষ তারিখ২৩ ফেব্রুয়ারি, ২০২২ 
আবেদনের মাধ্যমঅনলাইনে

সার্কুলারটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

শর্ত ও নিয়মাবলিঃ

অনলাইনে আবেদনপত্র পূরণ এবং পরীক্ষার ফি জমাদান পদ্ধতি: আবেদন http://brdb. Teletalk.com.bd ওয়েবসাইটে সরাসরি দাখিল করতে হবে। আবেদনের সময়সীমা নিম্নরূপ।

(i) Online এ আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ০১ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১০:০০ ঘটিকা। (ii) Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২৩ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ০৫:০০ ঘটিকা।

(iii) আবেদনপত্র জমাদানের শেষ তারিখ অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ০৫:০০ টার মধ্যে কেবল User ID প্রাপ্ত প্রার্থীর উক্ত সময়ের পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে বিজ্ঞপ্তিতে বর্ণিত নির্ধারিত পদ্ধতি অনুসরণ করে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি

নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে পর্যাপ্ত সময় নিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে প্রার্থীগণকে পরামর্শ প্রদান করা হচ্ছে।

Online এ আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০× প্রস্থ ৮0 Pixel) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০x স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। Online এ আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার পূর্বেইগ্রন্থ ৩০০ Pixel)

পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন। sms প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online এ আবেদনপত্র Application Form যথাযথভাবে পূরণ

করে নির্দেশনামতে ছবি এবং Signature Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন।

যদি Applicant’s Copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো সম্পূর্ণ সাদা/ঘোলা) বা ছবি/স্বাক্ষর সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে পারবেন। তবে আবেদন ফি জমাদানের পরে আর কোন পরিবর্তন/পরিমার্জন/পরিবর্ধন গ্রহণযোগ্য নয় বিধায় আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s Copy তে তার সাম্প্রতিক তোলা রঙিন ছবি, নির্ভুল তথ্য ও স্বাক্ষর সংযুক্ত থাকা ও এর সঠিকতার বিষয়টি PDF Copy ডাউনলোড পূর্বক নিশ্চিত করে রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।

সকল পদে প্রার্থীর সর্বোচ্চ বয়স ০১ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ তারিখে ৩০ বছর এবং সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ সম্পর্কিত কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না বয়স ৩২ বছর।

পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ 2022

বয়স মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর/দপ্তর/সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত/সংবিধিবদ্ধ সংস্থায় কর্মরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিল হবে না। বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন/বাস্তবায়িত প্রকল্প/কর্মসূচি/

ইউসিসিএ’তে কর্মরত কর্মচারীগণ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে পারবেন এবং এক্ষেত্রে তাদের বয়সসীমা শিথিলযোগ্য হবে তবে তাদের বয়স অবশ্যই সরকারি অবসর গমনের বয়স অপেক্ষা কম হতে হবে এবং প্রার্থীদের দাপ্তরিক তথ্য যাচাই করে প্রার্থীতা নিশ্চিত করা হবে। এক্ষেত্রে তাঁরা চূড়ান্তভাবে নির্বাচিত হয়ে নিয়োগ প্রাপ্ত হলে তাদের প্রক/কর্মসূচি/ইউসিসিএ’র ঢাকরিকাল গণনায় আসবে না। উল্লেখ্য, আউটসোর্সিং প্রক্রিয়ায় নিয়োগপ্রাপ্ত কর্মচারীগণ বর্ণিত বয়স শিথিলের আওতায় আসবে না।

জারিকৃত নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে গৃহীত পরীক্ষা এতদ্বারা বাতিল বলে গণ্য হবে এবং উক্ত বিজ্ঞপ্তি এ বিজ্ঞপ্তির অংশ হিসেবে বিবেচিত হবে। তবে উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে আবেদনকারী যোগ্য প্রার্থীগণ আবেদনকৃত পদে পরীক্ষা ফি প্রদান ব্যতিরেকেই শুধুমাত্র টেলিটক এর সার্ভিস চার্জ (বিজ্ঞপ্তির ক্রমিক ০১ থেকে ০৭ পর্যন্ত পদের জন্য ৬০ টাকা,

ক্রমিক ০৮ থেকে ১৪ পর্যন্ত পদের জন্য ৩৬ টাকা ও ক্রমিক ১৫ পদের জন্য অফেরতযোগ্য ২৪ টাকা) প্রদানের মাধ্যমে পুনরায় পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে আগ্রহী প্রার্থীগণকে অনলাইনে অবহিত করতে হবে এবং উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে (২০১৫ সনের) উল্লিখিত বয়সসীমা তাদের ক্ষেত্রে বহাল থাকবে।

BRDB Job Circular 2022

ক্রমিক ০৮ হতে ১৫ পর্যন্ত পদে প্রার্থী নির্বাচনে প্রচলিত জেলা কোটা ও অন্যান্য কোটাসহ (প্রযোজ্য ক্ষেত্রে) সরকারি বিধি-বিধান অনুসরণ করা হবে। পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত শূন্য পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি হতে পারে,

যা নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত হবে। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা সনদ (যদি থাকে), যথাযথ কর্তৃপক্ষের অনুমতি পত্র (প্রযোজ্য ক্ষেত্রে), অনলাইনে আবেদনের প্রিন্টেড কপি ও অন্যান্য সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

প্রাপ্ত আবেদন প্রাথমিক বাছাইয়ের পর কেবলমাত্র উপযুক্ত প্রার্থীদের লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষার জন্য বিআরডিবি’র ওয়েবসাইট (www.brdb.gov.bd) এবং এসএমএস এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে) মোবাইল নম্বরে যথাসময়ে জানানো হবে। নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এ/ডি.এ দেওয়া হবে না।

পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও (www.brdb.gov.bd) ওয়েবসাইটে এবং http://brdb.Teletalk.com.bd অথবা 940 QR Code স্ক্যান এর মাধ্যমে বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটকের জবপোর্টাল https://alljobs.Teletalk.com.bd ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে।

আবেদনের সময় নামের বানান সতর্কতার সাথে শিক্ষা সনদের সাথে মিলিয়ে লিখতে হবে, শিক্ষা সনদে উল্লিখিত নামের বানানের বাইরে পদবি/মৃত ইত্যাদি লিখা যাবে না। স্থায়ী ঠিকানা সঠিকভাবে লিখতে হবে। অসত্য/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য নিয়োগ কার্যক্রমের যে কোন পর্যায়ে বা নিয়োগদানের পরেও অসত্যপূর্ণ/ত্রুটিপূর্ণ/ভুয়া প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন বা নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

এছাড়া নিয়োগের পূর্বে ভোগ টেস্ট করা হবে। ডোপ টেস্টে কাউকে মাদকাসক্ত পাওয়া গেলে তাঁর দরখাস্ত/নির্বাচন বাতিল বলে গণ্য হবে। নিয়োগ সংক্রান্ত সকল বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। অনিবার্য কারণে নিয়োগ প্রক্রিয়া স্থগিত/বাতিল/প্রত্যাহার করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button